1. iamparves@gmail.com : admin :
  2. hdtariful@gmail.com : Tariful Romun : Tariful Romun
  3. najmulhasan7741@gmail.com : Najmul Hasan : Najmul Hasan
  4. janathatv19@gmail.com : Shohag Khan : Shohag Khan
  5. ranaria666666@gmail.com : Sohel Rana : Sohel Rana
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

আগামীকাল শনিবার পৌরসভা নির্বাচন ’ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে গৌরীপুর

অনলাইন ডেক্স
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

৩০ জানুয়ারি (শনিবার) রাত পোহালেই ময়মনসিংহ গৌরীপুর পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে মেয়র, সংরতি মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ ভোট গ্রহণের দাবী জানিয়েছেন। একই প্রত্যাশা ভোটার, পৌর নাগরিক ও সূধী সমাজের। নানান কারণেই এবারের গৌরীপুর পৌরসভার নির্বাচন শুরু থেকেই আলোচনা ও উৎকণ্ঠায় ভরপুর।
গত ১৭ অক্টোবর পৌর নির্বাচনের সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও গৌরীপুর বিআরডিবির চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে সন্ত্রাসীরা প্রকাশ্যে হত্যার পর উদ্বেগ-উৎকণ্ঠা বৃদ্ধি পায়।
গৌরীপুর পৌরসভায় পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটের সংখ্যা বেশি, এমনকি অতীতের রেকর্ড অনুযায়ী ভোট কেন্দ্রে তাদের উপস্থিতিও বেশি। স্বাভাবিকভাবেই পরিবেশ পরিস্থিতি অনুযায়ী নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হয়েই কেন্দ্রে যান নারী ভোটাররা।
৭ নং ওয়ার্ডের পাছারকান্দা মহল্লার বাসিন্দা মৃত হাছেন আলীর স্ত্রী আবেদা খাতুন (৮৫) জানান, প্রত্যেক নির্বাচনেই তিনি নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে যান, এবারও সিদ্ধান্ত নিয়েছেন ভোট দিবেন। তিনি যাতে নিরাপদে সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করতে পারেন, এমন প্রত্যাশা ব্যাক্ত করেন। একই মহল্লার বাসিন্দা জরিনা খাতুনও (৭৫) এমনটাই প্রত্যাশা করেন। ৯ নং ওয়ার্ডের বালুয়াপাড়া মহল্লার ইট ভাঙ্গার নারী শ্রমিক স্ত্রী জুলেখা (৬০) বলেন, আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইট ভেঙ্গে জীবন চালাই, যাদের দ্বারা সাধারণ মানুষের উপকার হবে তাদেরকেই ভোট দেব। কেন্দ্রে যাতে কোন গন্ডগোল না হয় এটাই আমরা চাই। ১ নং ওয়ার্ডের তরুণ ভোটার জাহিদুল ইসলাম সাগর বলেন, জীবনের প্রথম ভোটটা যোগ্য প্রার্থীকেই দিতে চাই। ভোট কেন্দ্রের নিরাপত্তার বিষয়টিতে তিনি গুরুত্ব দেন।গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ডা. হেলাল উদ্দিন আহাম্মদ বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপে নির্বাচন বর্তমান সরকারের অঙ্গিকার, গৌরীপুর পৌর নির্বাচনে আমরা সে লইে কাজ করে যাচ্ছি। এখানে সকল প্রার্থীরা নির্বিঘ্নে তাদের প্রচার-প্রচারণা চালিয়েছে। গৌরীপুর প্রেসকাবের আহবায়ক এইচ এম খায়রুল বাসার বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা বাদ দিলে গৌরীপুরের নির্বাচনী পরিস্থিতি এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে, ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন, এমনটাই আমাদের প্রত্যাশা, পাশাপাশি গৌরীপুরের সংবাদকর্মীরা সবসময় পরিস্থিতি পর্যবেণ করছেন।গৌরীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সজল চন্দ্র সরকার জানান, গৌরীপুর পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপে করতে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্ভয়ে ভোট দিতে পারবেন। প্রতি কেন্দ্রে ১ জন করে ম্যাজিস্ট্রেট ও ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ দ্বায়িত্বে থাকবেন। নিরাপত্তার জন্য র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যারা নিয়োজিত থাকবেন। যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। ইতোমধ্যে নির্বাচনের সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, এ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও সুষ্ঠু নির্বাচন করতে আইন-শৃঙ্খলাবাহিনী সর্বোচ্চ সতর্কবস্থায় রয়েছে। পুরো পৌরসভা নিরাপত্তার চাদরে ঢাকা।উল্লেখ্য, এবারের পৌরসভার নির্বাচনে মেয়র পদে শফিকুল ইসলাম হবি (আওয়ামীলীগ মনোনীত) নৌকা, আতাউর রহমান (বিএনপি মনোনীত) ধানের শীষ, আবু সাঈদ মো: ফারুকুজ্জামান (ন্যাপ মনোনীত) কুঁড়েঘর নিয়ে নিজ নিজ দলীয় প্রতীকে লড়ছেন। এছাড়াও সৈয়দ রফিকুল ইসলাম (স্বতন্ত্র) নারিকেল গাছ, আব্দুল কাদির (স্বতন্ত্র) মোবাইল, আবু কাউসার চৌধুরী রন্টি (স্বতন্ত্র) ও তাহরিমা আক্তার চুমকি (স্বতন্ত্র) জগ প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন। ইতোমধ্যে আব্দুল কাদির (স্বতন্ত্র) প্রতীক মোবাইল ফোন ও তাহরিমা আক্তার চুমকি (স্বতন্ত্র) জগ প্রতীকের প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম হবিকে (নৌকা) সমর্থন দিয়ে তারা প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছেন । তবে নির্ধারিত সময়ের পর তা করায় ব্যালট পেপারে তাদের নাম ও প্রতীক থাকবে। এছাড়াও সংরতি মহিলা কাউন্সিলর পদে ১৪ ও সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।এ পৌরসভার আয়তন ৮.২০ বর্গ কিলোমিটার, মোট জনসংখ্যা ৭৫ হাজার। সর্বশেষ তথ্যানুযায়ী মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৭০৫ জন। তমধ্যে পুরুষ ১১ হাজার ২৭৮ জন, নারী ১১ হাজার ৪২৭ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৪
  • ১২:৩৭
  • ৫:১৩
  • ৭:২৩
  • ৮:৪৮
  • ৫:৪৮