1. iamparves@gmail.com : admin :
  2. najmulhasan7741@gmail.com : Najmul Hasan : Najmul Hasan
  3. janathatv19@gmail.com : Shohag Khan : Shohag Khan
  4. ranaria666666@gmail.com : Sohel Rana : Sohel Rana
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

গৌরীপুরে জমি দখলের পাঁয়তারা, প্রতিকার চেয়ে মতিলাল সরকারের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় পুরোহিত পাড়ায় প্রতিবেশী কর্তৃক জোরপূর্বক জমি দখলের পাঁয়তারার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন সোনালী ব্যাংক লিমিটেডের অবসরপ্রাপ্ত সিনিয়র অফিসার মতিলাল সরকার। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে স্থানীয় অগ্রদূত নিকেতন উচ্চ বিদ্যালয়ে তিনি এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন, তিনি ১৯৮৫ সনে গৌরীপুর মৌজার খতিয়ান ৪১৫ জে এল নং ২৫, দাগ নং ১২৫৫ শ্রেণি কান্দা খাতে সাড়ে ৩শতাংশ ও দাগ নং ১২৫৭ শ্রেণি পুকুর খাতে ২শতাংশ একুনে মোট সাড়ে ৫শতাংশ ভূমি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অজিত রঞ্জন উকিল এর নিকট থেকে তৎকালীন সময়ে ক্রয়সূত্রে মালিকানাপ্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছেন। যা এসএ রেকর্ডে ১৩৪৬নং খতিয়ানে মতিলাল সরকার দাগ নং ১২৫৫ এর হাল দাগ ২০১৫ জমির পরিমাণ ৩.৩১শতাংশ ও ১২৫৭ দাগের হাল দাগ ২০২৪ জমির পরিমাণ ২শতাংশ ভূমি রেকর্ডীয় মালিক বটে। ২০১৫ দাগের আমার বসতভিটা তার সম্মুখভাগে ২০২২ দাগে সরকারি রাস্তা, তৎসংলগ্ন ২০২৪ দাগের পুকুরে অংশসহ শান্তিপূর্ণ ও আপত্তিহীনভাবে ভোগদখল করে আসছেন তিনি।
তিনি বলেন, বীরমুক্তিযোদ্ধা অজিত রঞ্জন উকিলের মৃত্যুর পর তার ওয়ারিশানগন আমার শান্তিপূর্ণ বসবাসে বিঘœ সৃষ্টি করে জমি জোরপূর্বক দখল ও বিক্রির পায়তারা করিতেছে। এহেন পরিস্থিতিতে আমি আইনের প্রতিশ্রদ্ধাশীল হয়ে গৌরীপুর থানায় ১৮/০৬/২০২০ তারিখে একটি অভিযোগপত্র দায়ের করি। এ অভিযোগের প্রেক্ষিতে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন উভয়পক্ষের মাঝে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য দু’পক্ষকেই জমির দালিলিক কাগজপত্রসহ থানায় তলব করেন। উভয়পক্ষের সম্মতিতে ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বিষয়টি নিস্পত্তি করার জন্য থানায় সিদ্ধান্ত হয় যে, এ বিষয়ে অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ে সালিশ দরবার অনুষ্ঠিত হবে। সে সিদ্ধান্ত মোতাবেক ০৩/০৭/২০২০ তারিখে সালিশ দরবার অনুষ্ঠিত হয়। সেই সালিশে আমি ও আমার বিবাদীপক্ষের বাবু পুলক রঞ্জন উকিল, বাবু অলক রঞ্জন উকিল, বাবু সুপক রঞ্জন উকিল, সর্ব পিতা- প্রয়াত অজিত রঞ্জন উকিল, সাং পুরোহিতপাড়া, থানা- গৌরীপুর, জেলা- ময়মনসিংহ উপস্থিত ছিলেন। সালিশে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল কালাম মুহাম্মদ আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব আলী আহাম্মদ খান পাঠান সেলভী, সাংবাদিক ম. নূরুল ইসলাম, বেগ ফারুক আহাম্মেদসহ স্থানীয় বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ এই সালিশ দরবারে উপস্থিত ছিলেন। এই সালিশে সিদ্ধান্ত হয় যে, বিরোধপূর্ণ ভূমি সংক্রান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কোন পক্ষই সালিশী ভূমিতে কোন কাজ করতে পারবে না। উক্ত সালিশের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানসহ ১০জন বিশিষ্ট ব্যক্তিকে এ জমি সংক্রান্ত ঘটনা নিষ্পত্তির জন্য দায়িত্ব প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৬
  • ১২:৩২
  • ৫:০৮
  • ৭:২১
  • ৮:৪৭
  • ৫:৪০